রবিবার, ১৬ মে ২০২১, ১১:০৫ পূর্বাহ্ন

আলীকদম সেনাবাহিনীর অভিযানে ৪২ লক্ষ টাকার গাছ জব্দ।

সৈকত
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১
  • ১২ বার পড়া হয়েছে

পার্বত্য আলীকদম-থানচি সড়কের ২৬ কিলোমিটার এলাকার উন্ডিপাড়া থেকে ২৬৮ পিচ অবৈধ কাঠ জব্দ করেছে সেনাবাহিনী। যার আনুমানিক মুল্যে প্রায় অর্ধকোটি টাকা। বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে আলীকদম সেনা জোনের অভিযানে এ কাঠ জব্দ করা হয়।

আলীকদম সেনাবাহিনী জানায়, আলীকদম-থানচি সড়কের ২৬ কিলোমিটার পয়েন্টের উন্ডিপাড়া এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গর্জনসহ বিভিন্ন প্রজাতির ২৬৮ পিচ মূল্যবান কাঠ জব্দ করা হয়। এসব গাছের আনুমানিক পরিমান আড়াই হাজার ঘনফুট। যার বাজার মূল্যে প্রায় ৪২ লক্ষ টাকার উপরে। পরে জব্দকৃত এসব কাঠ আলীকদমের তৈন রেঞ্জ কর্মকর্তাকে হস্তান্তর করা হয়।

আলীকদম সেনা জোনের জোন জেসিও ওয়ারেন্ট অফিসার ইকরাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে চোরাই পথে পাঁচারের জন্য রাখা কাঠ জব্দ করেছি। সেনাবাহিনীর দুইটি টিম এ অভিযান পরিচালনা করে। জব্দকৃত কাঠগুলো লামা বনবিভাগের তৈন রেঞ্জারকে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত: বান্দরবানের থানচির রিজার্ভ ফরেস্ট থেকে অবৈধভাবে গাছ কাটার অভিযোগে থানচি থেকে বান্দরবান সড়ক পথে গাছের পারমিট বন্ধ করে দেয় বান্দরবান বন বিভাগ। পরে চোরাই কাঠ ব্যবসায়ীরা থানচির রিজার্ভ ফরেষ্টের এসব কাঠ থানচি আলীকদম সড়কপথে আলীকদম হয়ে লামা দিয়ে পাচার করার অভিযোগ রয়েছে।

রিজার্ভ ফরেস্টের গাছ রক্ষায় থানচির মত আলীকদম লামা সড়ক পথেও গাছ বন্ধ করার দাবী ওই এলাকার সাধারণ মানুষের।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102