সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৬:৫০ পূর্বাহ্ন

ইসরায়েলের হামলা অব্যাহত, গাজায় ৬৫ শিশুসহ নিহত বেড়ে ২৩০

সৈকত
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২১ মে, ২০২১
  • ১২০ বার পড়া হয়েছে

যুদ্ধবিরতির প্রস্তাব ও যেকোনো সময় তা হতে পারে, চারদিকে এমন আলোচনার মধ্যেই ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর হামলা অব্যাহত রয়েছে। আজ বৃহস্পতিবার (২০ মে) এ সহিংসতা একাদশ তম দিনে গড়ালো। শেষ খবর পাওয়া পর্যন্ত গাজায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩০ জনে। এ খবর প্রকাশ করেছে বিবিসি।

গাজায় হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩০ জনে। এদের মধ্যে ৬৫ জন শিশু। গতকাল বুধবার নিহতদের মধ্যে এক পঙ্গু লোক, তার গর্ভবতী স্ত্রী ও তিন বছর বয়স্ক শিশুও ছিল।

অন্যদিকে ইসরায়েল বলছে, বেসামরিক লোকদের যেন ক্ষতি না হয় সে জন্য হামলার পূর্বে সতর্ক করাসহ প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে তারা। হামাস কর্তৃক ভুলভাবে রকেট হামলার কারণেও অনেকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে ইসরায়েলি কর্তৃপক্ষ।

ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে, গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী দল হামাসের ছোড়া রকেটে ইসরায়েলে ২ শিশুসহ নিহতের সংখ্যা পৌঁছেছে ১৩ জনে। সেখানে আহত হয়েছেন অন্তত ৩০০ জন।

ফিলিস্তিনের গাজা উপত্যকায় চলমান ইসরায়েলি হামলা বন্ধ করতে দ্রুত যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্রের ২৮ সিনেটর। ডেমোক্র্যাট সিনেটর জন অসোফের নেতৃত্বে সিনেটররা এক যৌথ বিবৃতিতে এই আহ্বান জানান হয়। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দ্য হিল।

 

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102