সোমবার, ১৭ মে ২০২১, ০৯:১০ পূর্বাহ্ন

ঈমানকে শেষ করার জন্য একদল দুশমন বিরতিহীনভাবে বিভিন্ন পায়তারা চালাচ্ছে -ছারছীনার পীর ছাহেব

Reporter Name
  • আপডেট করা হয়েছে শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৭২ বার পড়া হয়েছে

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমানঃ আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব বলেন- আলেমগণ নবীদের ওয়ারিশ তথা উত্তরাধীকারী। সে হবে হক্কানী আলেম। যারা ঠিকমত কুরআন, হাদীস, তাফসীর, ফেকাহ পড়েছে অথচ নামাজ ঠিকমত পড়ে না, রোজা ঠিকমত রাখে না, ঘরে পর্দা করে না, সুদখায়, ঘুষ দেয়, সর্বদা মিথ্যা বলে, হিংসা-হাছাদ করে, গীবত শেকায়েত করছে তারা হক্কানী আলেম নয়। হক্কানী আলেম নেক আমল দ্বারা হয়, বদ আমল দ্বারা নয়? কেননা হক্কানী আলেমের অনুসরণ করলে রাসূলের অনুসরণ করা হয়। আর রাসূলকে অনুসরণ করলে আল্লাহকে পাওয়া যায়। শুধুমাত্র লম্বা জামা আর টুপি থাকলেও তাকে ভালো করে পরখ করতে হবে যে, তার আমল কি? আমল যদি ভালো হয়, তাকে অনুসরণ করা যাবে, নচেৎ তার অনুসরণ করা উচিৎ হবে না। আজ সমাজে আলেমদের মধ্যে অনেকে মুনাফেকী, হিংসা, রিয়া ও মিথ্যার মত কুরিপুতে লিপ্ত। যদি এই সমস্ত বদগুনের অধিকারী কোন আলেম হয় অথবা এগুলোর কোন একটি তার মধ্যে পাওয়া যায়, তাহলে তার থেকে দুরে সরে পড়বে নচেৎ ঈমান শেষ হয়ে যাবে। কারণ আমাদের ঈমানকে শেষ করার জন্য একদল দুশমন বিরতিহীনভাবে বিভিন্ন পায়তারা চালাচ্ছে।
গতকাল ছারছীনা দরবার শরীফের মরহুম পীর ছাহেব কেবলাদ্বয়ের ঈছালে ছওয়াব মাহফিলের শেষদিন বাদ মাগরীব হযরত পীর ছাহেব কেবলা একথা বলেন।
মাহফিলে অন্যান্যের মধ্যে আলোচনা করেন- ছারছীনা আলিয়া মাদ্রাসার উপাধ্যক্ষ মাওঃ রুহুল আমিন ছালেহী, মাওঃ আবদুল গফ্ফার কাসেমী, মাওঃ রুহুল আমিন আফসারী, মাওঃ সিরাজুম মুনীর তাওহীদ, মাওঃ কাজী মুহাঃ মফিজ উদ্দিন প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102