সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:৪৬ অপরাহ্ন

উখিয়ায় ইয়াবা তৈরীর বিপুল পরিমাণ উপাদান নগদ টাকা, স্বর্ণালংকারসহ ৩ রোহিঙ্গা গ্রেপ্তার

সৈকত
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ৩১ বার পড়া হয়েছে

উখিয়ার বালুখালী ৮ ইষ্ট রোহিঙ্গা ক্যাম্প থেকে বিপুল পরিমাণ ইয়াবা তৈরীর উপাদান, নগদ টাকা, স্বর্ণালংকার উদ্ধার করেছে এপিবিএন পুলিশ। এসময় জড়িত থাকার দায়ে এক নারী মাদক পাচারকারীসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

গতকাল সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন বালুখালী পানবাজার ক্যাম্পের সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। অভিযানকালে উক্ত ক্যাম্পের রোহিঙ্গা ছিদ্দিক আহমদের স্ত্রী আনোয়ারা বেগম (২৭), কেফায়েত উল্লাহর ছেলে ওবায়দুল্লাহ(২৯), ও মাহাবুর রহমানের ছেলে মো: ইয়াহিয়া(১৯) কে গ্রেপ্তার করা হয়।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ৮ – এপিবিএন এর পুলিশ সুপার নাঈমুল হক অভিযানের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গ্রেপ্তারকৃত রোহিঙ্গা নারীর বসত ঘরের ভিতরে মাটির নিচে সু কৌশলে সুরঙ্গ তৈরী করে মাদক জাতীয় দ্রব্য, স্বর্ণাংকার ও টাকা লুকিয়ে রেখেছিল।

গ্রেপ্তারকৃত রোহিঙ্গা মাদক পাচারকারীদের স্বীকারোক্তি অনুযায়ী ৩,২৩,৩৭৫(তিনলক্ষ তেইশ হাজার তিনশত পচাত্তর) পিস এমফিটামিন জাতীয় ইয়াবা সদৃশ ট্যাবলেট, ২,৫৮,৫২০(দুইলক্ষ আটান্ন হাজার পাঁচশত বিশ) বাংলাদেশী টাকা, ১২৩৫ মিয়ানমার মূদ্রা(কিয়াট) এবং প্রায় ১৮ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

স্হানীয় বালুখালী এলাকার ছাত্রলীগ নেতা আলমগীর আলম বলেন, মিয়ানমার হতে এসব উপাদান এনে হয়ত ক্যাম্পের অভ্যন্তরে রোহিঙ্গারা ইয়াবা বানাচ্ছে। অথবা এসব উপাদানের সঙ্গে কেমিক্যাল মিশিয়ে ইয়াবা হিসেবে বিক্রি করছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, জব্দকৃত এমফিটামিন টেবলেটও এক প্রকার নেশা। এগুলো ইয়াবা তৈরীর মূল উপাদান। এব্যাপারে গভীর নজরদারি ও অনুসন্ধানের প্রয়োজন বলে স্হানীয় লোকজন দাবী করেন।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102