রবিবার, ২০ জুন ২০২১, ১০:২৫ পূর্বাহ্ন

উখিয়ায় চলমান রেডজোন ও লকডাউন আরো এক সপ্তাহ বৃদ্ধি

সৈকত
  • আপডেট করা হয়েছে সোমবার, ৭ জুন, ২০২১
  • ১৩ বার পড়া হয়েছে

উখিয়ায় চলমান রেডজোন ও লকডাউনের মেয়াদ আরো এক সপ্তাহ বৃদ্ধি করা হয়েছে। আজ রোববার রাতে (৬ জুন) উখিয়া উপজেলা নির্বাহী অফিসারের এক আদেশে এর মেয়াদ বাড়ানো হয়েছে। আজ (৬ জুন) রাত ১২টা থেকে ১৩ জুন রাত ১২ টা পর্যন্ত রাজাপালং ইউনিয়নের ৫, ৬ ও ৯ নম্বর ওয়ার্ডে কঠোরভাবে এটি কার্যকর থাকবে।

উখিয়া সদরের রাজাপালং ইউনিয়নের পূর্বের ৪ টি ওয়ার্ডের পরিবর্তে তিনটি ওয়ার্ডকে অধিক করোনার প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত করা হয়েছে।

রোববার (৬ জুন) উখিয়ার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, উখিয়ায় গত এক মাসে ৪০০ এর বেশী মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। তন্মধ্যে রাজাপালং ইউনিয়নের ২ শতাধিক এবং ৫,৬ ও ৯ নং ওয়ার্ডে এ সংখ্যা শতাধিক।

এ কারণে ২৩ মে থেকে উপজেলার জনবহুল এলাকায় কঠোর বিধিনিষেধ আরোপ করে নিয়ন্ত্রণে রাখা হয়েছে। এরপরও থামছে না করোনার ঊর্ধ্বমুখী। এ কারণে সা¤প্রতিক সময়ে করোনা আক্রান্তের সংখ্যা বেশী দেখা যাওয়ায় এ তিনটি ওয়ার্ডকে রেড জোন ঘোষণা দেয়া হয়েছে।

ইউএনও আরও বলেন, ‘লকডাউন ও কঠোর নিয়ন্ত্রণ চলাকালে কোভিড-১৯ বিষয়ক সরকারের সব বিধি নিষেধ, স্বাস্থ্য বিধি নিজেদের সুরক্ষার জন্য সব পর্যায়ে মানতে বাধ্য করা হবে। পুরো উপজেলায় এ নিয়ন্ত্রণ আগামী ১৩ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102