রবিবার, ২০ জুন ২০২১, ১২:১১ অপরাহ্ন

উখিয়ায় রোহিঙ্গাদের বিদ্যুৎ সংযোগ দেয়ায় মেম্বারসহ আসামী ৭ আটক ১

সৈকত
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ৬ বার পড়া হয়েছে

উখিয়ার কুতুপালংয়ে রোহিঙ্গাদের অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ দেয়ার অপরাধে স্হানীয় হেলাল মেম্বারসহ ৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় অভিযুক্ত ইমাম উদ্দিন নামে এক ইলেকট্রিশিয়ানকে আটক করা হয়।

জানা গেছে, কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির উখিয়া জোনাল অফিসের ডিজিএম গতকাল বৃহস্পতিবার (৩ জুন) উখিয়া থানায় মামলাটি দায়ের করেন। মামলায় কুতুপালং এলাকার মৃত বখতিয়ার আহমদের ছেলে রাজাপালং ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার হেলাল উদ্দিন, একই এলাকার ইমাম উদ্দিন, জাহাঙ্গীর আলম, মো: জসিমসহ ৭ জনকে আসামি করা হয়েছে।

উখিয়া পল্লী বিদ্যুৎ অফিসের ডিজিএম গোলাম সারোয়ার মোর্শেদ মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প মেম্বারসহ কয়েকজন বাংলাদেশী নাগরিক বৈধ ভাবে বিদ্যুৎ সংযোগ নেয়। তারা সম্পূর্ণ বেআইনিভাবে ১০/১৫টি রোহিঙ্গাদের দোকানে ও ঝুপড়ি ঘরে সাইট কানেকশন দিয়ে ফায়দা লুঠছে। এধরণের ৭ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়।

অভিযুক্ত রাজাপালং ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য হেলাল উদ্দিন জানান , আমি দীর্ঘদিন ধরে কুতুপালং লম্বাশিয়া বাজারে খাস কালেকশনের টাকা আদায় করে আসছি। সে সুবাধে কয়েকটি দোকানে বৈধ মিটার থেকে বিদ্যুৎ সংযোগ থাকতে পারে। পূর্বে কোন নোটিশ ছাড়া পল্লী বিদ্যুৎ মামলা করেছে বলে জেনেছি।

উখিয়া থানার অফিসার ইনচার্জ আহামেদ সঞ্জুর মোর্শেদ ঝুঁকিপূর্ণভাবে বিদ্যুৎ টেম্পারিং এর দায়েরকৃত মামলায় এক জনকে আটক করা হয়েছে। অন্য আসামীদেরও আইনের আওতায় আনা হবে।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102