সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৮:১৬ অপরাহ্ন

উপবৃত্তির টাকা যেন প্রতারকের হাতে না যায়: অধিদফতর

সৈকত
  • আপডেট করা হয়েছে বুধবার, ৩০ জুন, ২০২১
  • ২১ বার পড়া হয়েছে

প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা কোনোভাবেই যেন প্রতারকদের হাতে না যায়, তার জন্য সতর্ক করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। প্রয়োজনে শিক্ষকরা মোবাইল ফোনের মাধ্যমে, মসজিদ-মন্দিরের মাধ্যমে মাইকিং করে এবং প্লাকার্ড ও দর্শনীয় স্থানে পোস্টার ঝুলিয়ে সতর্ক করবেন।

সোমবার (২৮ জুন) প্রাথমিকের ঢাকা বিভাগীয় উপরিচালকের সই করা এ সংক্রান্ত আদেশটি মঙ্গলবার (২৯ জুন) প্রকাশ করা হয়েছে।

সম্প্রতি শিক্ষার্থীদের জন্য ছাড় করা উপবৃত্তির অর্থ প্রতারক চক্র হ্যাকিংয়ের মাধ্যমে তুলে নিচ্ছে বলে অভিযোগ ওঠে। এই অভিযোগের পর ঢাকা বিভাগীয় উপরিচালক সতর্কতা জারি করেন।

আদেশে বলা হয়, প্রাথমিক শিক্ষার জন্য উপবৃত্তি প্রকল্পের আওতায় সুবিধাভোগীদের মাঝে দুই কিস্তির উপবৃত্তির অর্থ ছাড় করা হয়েছে। আদেশে উপবৃত্তির সার্বিক কার্যক্রম মনিটরিংয়ের জন্য জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের উদ্যোগ নিতে বলা হয়।

এতে আরও বলা হয়, উপবৃত্তি বিতরণে উপজেলার সকল কর্মকর্তা, মনিটরিং অফিসার (উপবৃত্তি) সকল কর্মচারী এবং শিক্ষকদেরকে জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের সহযোগিতা নিয়ে অর্থ হ্যাকিং রোধে সচেতনতামূলক কার্যক্রম হাতে নেওয়ার নির্দেশ দেওয়া হয়।

সংশ্লিষ্টদের উদ্দেশে আদেশে উল্লেখ করা হয়, প্রতারক চক্র কোনোভাবেই যেন ছাড় করা অর্থ হাতিয়ে নিতে না পারে সে বিষয়ে সর্বাত্মক সতর্কতামূলক কার্যক্রম নেওয়াসহ সুবিধাভোগীদের সচেতনতা বাড়ানো কার্যক্রম সব সময় অব্যাহত রাখতে হবে।

সহকারী ও প্রধান শিক্ষক, সকল কর্মকর্তা ও কর্মচারীদের মোবাইলের মাধ্যমে, মসজিদ ও মন্দিরের মাইকে, বিদ্যালয়ের গেটে ও দর্শনীয় স্থানে প্লাকার্ড ও পোস্টারের মাধ্যমে স্বাস্থ্যবিধি প্রতিপালন করে সর্তকর্তামূলক কার্যক্রম গ্রহণ করতে বলা হয়।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102