রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:৫১ অপরাহ্ন

ওয়ানডে খেলতে ঢাকায় শ্রীলঙ্কা দল

সৈকত
  • আপডেট করা হয়েছে রবিবার, ১৬ মে, ২০২১
  • ৫০ বার পড়া হয়েছে

আইসিসির ওয়ানডে সুপার লিগের ম্যাচ খেলতে বাংলাদেশের মাটিতে পা রেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। রবিবার সকাল সাড়ে ৮টায় শ্রীলঙ্কা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বাংলাদেশ সফরে এসে লঙ্কানদের তিনদিনের বাধ্যতামূলক রুম কোয়ারেন্টিনে থাকতে হবে। বিমানবন্দর থেকে তাদের নিয়ে যাওয়া হয়েছে হোটেল সোনারগাঁওয়ে। ১৯ মে থেকে তাদের অনুশীলনের সুযোগ মিলবে। দুই দিনের অনুশীলন শেষে ২১ মে নিজেদের মধ্যে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী দল।

আগে থেকেই বলা হয়েছিল, করোনার প্রকোপে জৈব সুরক্ষা বলয়ে কোনও ছাড় দেবে না বিসিবি। গত বছর জৈব সুরক্ষা বলয়ে একটি আন্তর্জাতিক সিরিজ ও দুটি টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করা হয়েছিল। সেসব অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই এবার শ্রীলঙ্কা সিরিজে আরও কঠোর বিসিবি।

সফরের আগে বাংলাদেশ সিরিজেই শ্রীলঙ্কার দায়িত্ব পেয়েছেন কুশল পেরেরারা। তারুণ্যনির্ভর দল নিয়ে লঙ্কানদের ২০২৩ বিশ্বকাপের প্রস্তুতিও শুরু হচ্ছে বাংলাদেশের বিপক্ষে সিরিজ দিয়েই।

এদিকে বাংলাদেশের ক্রিকেটাররা এখন আছেন ঈদের ছুটিতে। শ্রীলঙ্কা সিরিজের প্রস্তুতিতে তাই চলছে কিছু দিনের বিরতি। ছুটি শেষে ১৮ মে থেকে শুরু হবে তামিম ইকবালদের প্রস্তুতি। ঈদের আগের প্রস্তুতিতে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান ছিলেন না। আইপিএল থেকে ফিরে তারা এখনও ১৪ দিনের কোয়ারেন্টিনে রয়েছেন। তবে দ্বিতীয় ধাপের প্রস্তুতিতে দুজনেই দলের সঙ্গে যোগ দেবেন। ফলে পুরো দলকেই পাবেন কোচ রাসেল ডমিঙ্গো।

শ্রীলঙ্কা দল: কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিসানকা, নিরোশান ডিকবেলা, অশেন বান্দারা, দাসুন শানাকা, ইসুরু উদানা, রমেশ মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, লাকশান সান্দাকান, আকিলা ধনাঞ্জয়া, অজিথা ফার্নান্ডো, বিনুরা ফার্নান্ডো, শিরান ফার্নান্ডো, দুষ্মন্থ চামিরা।

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের সূচি:

২৩ মে (রবিবার): প্রথম ওয়ানডে, শেরেবাংলা স্টেডিয়াম

২৫ মে (মঙ্গলবার): দ্বিতীয় ওয়ানডে, শেরেবাংলা স্টেডিয়াম

২৮ মে (শুক্রবার): তৃতীয় ওয়ানডে, শেরেবাংলা স্টেডিয়াম

*সব ম্যাচ দিবারাত্রির

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102