সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:২৮ অপরাহ্ন

করোনায় মৃত্যু ১৪ হাজার ছাড়ালো

সৈকত
  • আপডেট করা হয়েছে শনিবার, ২৬ জুন, ২০২১
  • ৩৪ বার পড়া হয়েছে

গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৭ জন। তাদের নিয়ে দেশে করোনায় মৃত্যু ১৪ হাজার ছাড়িয়ে গেল। সরকারি হিসেবে করোনাতে দেশে মোট মারা গেলেন ১৪ হাজার ৫৩ জন।

শনিবার (২৬ জুন) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনাতে নতুন করে শনাক্ত হয়েছেন চার হাজার ৩৩৪ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে সরকারি হিসেবে শনাক্ত হলেন মোট আট লাখ ৮৩ হাজার ১৩৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন তিন হাজার ২৯৫ জন। তাদের নিয়ে করোনা থেকে সুস্থ হলেন আট লাখ ৮৫৪ জন।

গত একদিনে করোনাতে রোগী শনাক্তের হার ২২ দশমিক ৫০ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৬২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৬৮ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যু হার এক দশমিক ৫৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৯ হাজার ৮৪৪টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ২২৬২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬৪ লাখ ৮২ হাজার ৩৮১টি।

এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৭ লাখ ২৯ হাজার ৬৩৩টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৭ লাখ ৫২ হাজার ৭৪৮টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৭ জনের মধ্যে পুরুষ ৪৮ জন আর নারী ২৯ জন। দেশে এখন পর্যন্ত করোনাতে আক্রান্ত হয়ে পুরুষ মারা গেলেন ১০ হাজার ৪৩ জন আর নারী মারা গেলেন চার হাজার ১০ জন।

বয়স ভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে ষাটোর্ধ আছেন ৩৮ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আছেন ১৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে আছেন ১৩ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে আছেন পাঁচজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে আছেন তিনজন আর ১১ থেকে ২০ বছরের মধ্যে আছে একজন।

তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ১৭ জন, চট্টগ্রাম বিভাগের ২০ জন, রাজশাহী বিভাগের নয়জন, খুলনা বিভাগের ১৯ জন, সিলেট ও রংপুর বিভাগের আছেন চারজন করে, ময়মনসিংহ বিভাগে আছেন তিনজন আর বরিশাল বিভাগের আছেন একজন।

৭৭ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ৫৪ জন, বেসরকারি হাসপাতালে মারা গেছেন সাতজন, বাড়িতে মারা গেছেন চারজন আর হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে একজনকে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া তিন হাজার ২৯৫ জনের মধ্যে ঢাকা বিভাগের আছেন দুই হাজার ১৬৮ জন, চট্টগ্রাম বিভাগের ৪৫৮ জন, রংপুর বিভাগের ১৩২ জন, খুলনা বিভাগের ২০৩ জন, বরিশাল বিভাগের ৬০ জন, রাজশাহী বিভাগের ১৯৬ জন, সিলেট বিভাগের ৫০ জন আর ময়মনসিংহ বিভাগের আছেন ২৮ জন।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102