রবিবার, ১৬ মে ২০২১, ১১:৩৮ পূর্বাহ্ন

খুরুশকুলে বনভূমি দখল, আ’লীগ নেতাসহ তিনজন ঢাকায় গ্রেফতার।

সৈকত
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ১১ বার পড়া হয়েছে

কক্সবাজার সদরের খুরুশকুলের তেতৈয়া রফিকের ঘোনা এলাকায় সরকারি বনভূমি মুজিবনগর নাম দিয়ে জোরপূর্বক দখল করে অবৈধ বসতি স্থাপন পরবর্তী হামলার মামলায় খুরুশকুলের ইউপি সদস্য শেখ কামালসহ ৩ আসামি ঢাকা থেকে গ্রেফতার হয়েছে।

ডিএমপির গোয়েন্দা (ডিবি) পুলিশ মঙ্গলবার (২৭ এপ্রির) দুপুরে রাজধানীর ফকিরাপুলের একটি আবাসিক হোটেল থেকে তাদের গ্রেফতার করে। পুলিশের একটি নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, গ্রেফতার ব্যক্তিরা হলেন- খুরুশকুলের বাদশা মিয়ার ছেলে আওয়ামী লীগ নেতা মো. কামাল উদ্দিন (৪০), তার ভাই শেখ কামাল মেম্বার (৩৮) ও মৃত নুরুজ্জামানের ছেলে আবু বক্কর ছিদ্দিক (৪১)।

গত ২০ এপ্রিল কক্সবাজার মডেল থানায় মামলা দায়ের করেন তেতৈয়া রফিকের ঘোনার মৃত হাজি আবুল হোছাইনের ছেলে রফিক আহমদ। ওই মামলায় তাদের গ্রেফতার করা হয়েছে বলে সূত্রটি জানিয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়নের তৈতৈয়া রফিকের ঘোনা এলাকায় দুই একরেরও বেশি কৃষিজমি ও কক্সবাজার উত্তর বন বিভাগের অধীনে বরাদ্দকৃত সামাজিক বানায়ন দখল করে ‘মুজিবনগর’ নাম দেওয়া হয়। ‘ভূমিহীন ও গৃহহীন পরিবারের আশ্রয়ন’ ব্যানার টাঙিয়ে শতাধিক ঝুপড়ি নির্মাণ করে গ্রেফতার হওয়া তিনজনের নেতৃত্বে একটি চিহ্নিত ভূমিদস্যু চক্র।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102