মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

চবির উপাচার্য হিসেবে পুনরায় দায়িত্ব গ্রহন করলেন কক্সবাজারের সন্তান ড. শিরীণ আখতার।

সৈকত
  • আপডেট করা হয়েছে শনিবার, ১ মে, ২০২১
  • ৩১৮ বার পড়া হয়েছে

ড. শিরীণ আখতার দীর্ঘ শিক্ষকতা জীবনে চাকুরীর স্বাভাবিক বয়সপূর্তি শেষে চবি বাংলা বিভাগ থেকে অবসর গ্রহণের পর সরকারী নির্দেশনা মোতাবেক পুনরায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। বৃহস্পতিবার সকালে প্রফেসর ড. শিরীণ আখতার তাঁর উপাচার্যের দায়িত্ব চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন ও বাংলা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজকে অর্পণ শেষে চবি বাংলা বিভাগে অধ্যাপক হিসেবে যোগদান করেন। বিকেলে তিনি তাঁর মূল পদ বাংলা বিভাগের প্রফেসর পদ থেকে অবসর গ্রহণের পর পুনরায় চবি উপাচার্যের দায়িত্বভার গ্রহণ করেন। সরকারী নির্দেশনা অনুযায়ী ২৯ এপ্রিল চবি উপাচার্যের দায়িত্ব পালনের জন্য চবি বাংলা বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ সকালে যোগদান করেন।

প্রফেসর ড. শিরীণ আখতার উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণকালে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, রেজিস্ট্রার, কলেজ পরিদর্শক, হলের প্রভোস্টবৃন্দ, বিভাগীয় সভাপতি, ইনস্টিটিউট ও গবেষণা কেন্দ্রের পরিচালকবৃন্দ, প্রক্টর (ভারপ্রাপ্ত) ও সহকারী প্রক্টরবৃন্দ, ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনার পরিচালক, শিক্ষকবৃন্দ, অফিস প্রধানবৃন্দ, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়নের নেতৃবৃন্দ এবং সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উপাচার্যের দায়িত্বভার গ্রহণ উপলক্ষে উপাচার্য দপ্তরে খতমে কোরআন ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, ড. শিরীণ আখতার কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালায় সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহন করেন। তিনি তদানিন্তন কক্সবাজার মহকুমা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আবছার কামালের কন্যা।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102