সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:৪৩ অপরাহ্ন

টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ ৫ রোহিঙ্গা আটক

সৈকত
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৪৩ বার পড়া হয়েছে

টেকনাফের চাকমারকুল ২১ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে একটি দেশীয় তৈরী অস্ত্র এলজি- ৪ রাউন্ড গুলিসহ ৫জন রোহিঙ্গা নাগরিককে আটক করেছে এপিবিএন।

আটক পাঁচজন হলেন- মোহাম্মদ জুবায়ের (১৯), মোহাম্মদ নুর আলম(২০), মোহাম্মদ ইয়াকুব (২৭), আমির হোসেন (৩০) ও মোহাম্মদ রিদুয়ান (১৮)। সকলেই টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুল ২১ নাম্বার রোহিঙ্গা শরণার্থী শিবিরের বসবাসকারী বাসিন্দা।

গতকাল বুধবার ভোররাত তিনটার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুল ২১ নাম্বার ক্যাম্পের এ ব্লকের-বি/৬ এর রোহিঙ্গা রশিদ উল্লাহর বসতঘরে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ ৫জনকে আটক করা হয়েছে।

এ তথ্যটি নিশ্চিত করেছেন কক্সবাজার-১৬ আমড পুলিশ ব্যাটালিয়ন কমান্ডিং কর্মকর্তা ও পুলিশ সুপার তারিকুল ইসলাম তারিক। তিনি বলেন, এ বøক-বি/৬ এর রোহিঙ্গা রশিদ উল্লাহ বসতঘরে ৫/৬ জন দুষ্কৃতকারী অস্ত্রসহ অবস্থান করছে। সেই সূত্র ধরে চাকমারকুল এপিবিএন ও সেনাবাহিনী যৌথ অভিযান পরিচালনা করেন।

পুলিশ ও সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে রোহিঙ্গা রশিদ উল্লাহ কৌশলে পালানোর সময় তার কোমর থেকে একটি দেশীয় তৈরী এলজি ও এক রাউন্ড গুলি মাটিতে পড়ে যায়। সঙ্গে সঙ্গে পুলিশ অস্ত্র-গুলি উদ্ধার করেন এবং ঘরে থাকা ৫জন রোহিঙ্গা নাগরিককে আটক করে। এ সময় ঘর থেকে আরও তিন রাউন্ড গুলি ও দুইটি মোবাইল উদ্ধার করা হয়। আটক ৫জনকে টেকনাফ থানা পুলিশে সোপর্দ করে রশিদ উল্লাহকে পলাতক আসামি করে মামলার প্রক্রিয়া চলছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ হাফিজুর রহমান বলেন, অস্ত্রসহ আটক আসামিদের (আগামীকাল) আজ বৃহস্পতিবার সকালে কক্সবাজার আদালতে পাঠানো হবে।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102