বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:৫৮ পূর্বাহ্ন

টেকনাফে করোনাভাইরাস পরীক্ষা শুরু ২ মিনিটে মিলবে রিপোর্ট

সৈকত
  • আপডেট করা হয়েছে বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ১৭ বার পড়া হয়েছে

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে বিনামূল্যে কোভিড-১৯ (রেপিড এন্টিজেন্ট টেস্ট) পরীক্ষা শুরু হয়েছে। এ টেস্টের মাধ্যমে ২ মিনিটে পাওয়া যাবে করোনার ফলাফল।

গতকাল মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সের কোভিড-১৯ (রেপিড এন্টিজেন্ট টেস্ট) পরীক্ষা শুরু হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সের স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক টিটু চন্দ্র শীল। তিনি বলেন, প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২ টা। আর বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত এ পরীক্ষা করা যাবে বিনামূল্যে। চলতি জুলাই মাসে সম্পূর্ণ পরীক্ষা বিনামূল্যে করা হবে।

টিটু চন্দ্র শীল বলেন, প্রথমদিনে ১০জনকে পরীক্ষা করা হলে তারমধ্যে ৫ জনের ফলাফল পজিটিভ পাওয়া গেছে। মাত্র ২ মিনিটে এ ফলাফল পাওয়া যাচ্ছে। তাই এলাকাবাসীকে আর ঘরে বসে না থেকে করোনা পরীক্ষা করার জন্য টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে চলে আসার আহ্বান জানান তিনি। উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্স সূত্র জানায়, টেকনাফ উপজেলায় এ পর্যন্ত ২ হাজার ৭৭২ জনের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয়। তত্মধ্যে ১ হাজার ৪৭৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৩০৫জন। মারা গেছেন ১৩জন।

হাসপাতালে ভর্তি আছেন ৭৪ জন। বাসায় চিকিৎসাধীন রয়েছেন ৮৬ জন। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিকিৎসক টিটু চন্দ্র শীলের সভাপতিত্বে এ কার্যক্রমের উদ্বোধন করেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ।

এসময় উপস্থিত ছিলেন-মেডিকেল কর্মকর্তা ও রোগ নিয়ন্ত্রক চিকিৎসক প্রণয় রুদ্র, মেডিকেল কর্মকর্তা চিকিৎসক শুভ্র দেবসহ চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীরা।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102