বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:৩০ পূর্বাহ্ন

নাফ নদীতে আরও দুই রোহিঙ্গার মরদেহ উদ্ধার

সৈকত
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ২৫ বার পড়া হয়েছে

কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে ভাসমান অবস্থায় শিশুসহ দুই রোহিঙ্গার মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

এ নিয়ে গত তিন দিনে একই পরিবারের চারজনসহ মোট ছয়জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৪ জুন) দুপুর ২টায় নাফ নদীর টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী পয়েন্ট থেকে ওই মরদেহ উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছেন টেকনাফ থানার ওসি মো. হাফিজুর রহমান।

নিহতরা রোহিঙ্গা নাগরিক বলে জানালেও তাদের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।

এর আগে, শনিবার (১২ জুন) দুপুরে মা ও দুই শিশুকন্যাসহ নাফ নদীর টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী পয়েন্ট থেকে তিন রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করা হয়। পরদিন সকালে হ্নীলা ইউনিয়নের ফুলেরডেইল পয়েন্ট থেকে আরও এক মেয়ে শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়।

ওসি হাফিজুর বলেন, সোমবার দুপুরে নাফ নদীর টেকনাফের হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী পয়েন্টে পানিতে দুইজনের মৃতদেহ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করেছে।

তিনি জানান, ‘উদ্ধার একজন আনুমানিক ৮থেকে ১০বছর বয়সী মেয়ে শিশু এবং অন্যজন ৩০বছর বয়সী নারী। তাদের পরনের পোশাক দেখে ধারণা করা হচ্ছে, নিহতরা রোহিঙ্গা নাগরিক।’

ওসি বলেন, ‘তারা কিভাবে মারা গেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, নাফ নদী পারাপার করতে গিয়ে বিরূপ আবহাওয়ার কারণে কোনও নৌকাডুবির ঘটনায় তাদের মৃত্যু হয়ে থাকতে পারে।কারণ বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের আত্মীয়-স্বজনদের অনেকেই এখনও মিয়ানমারে অবস্থান করায় কেউ কেউ এপার-ওপারে যাতায়াত করে থাকে।

উদ্ধার মৃতদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102