বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৭:৫২ অপরাহ্ন

পুকুরের মাটি খুঁড়ে পাওয়া গেল বিষ্ণুমূর্তি

সৈকত
  • আপডেট করা হয়েছে শনিবার, ২০ মার্চ, ২০২১
  • ৪৫ বার পড়া হয়েছে

ভেকু মেশিন (এক্সকাভেটর) দিয়ে পুকুরের মাটি কাটছিলেন এক চালক। সে সময় মাটির ভেতর থেকে বেরিয়ে আসে একটি মূর্তির কিছু অংশ। সেটি দেখে শিশুর দল টেনে তোলার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে তারা আশপাশের লোকজনকে জানালে তারাও তোলার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে পুলিশ গিয়ে উদ্ধার করে নিশ্চিত হয়, এটি বিষ্ণুমূর্তি।

গতকাল শুক্রবার সন্ধ্যায় ঠাকুরগাঁও সদর উপজেলার ভেলারহাট আশ্রয়ণ প্রকল্পের লেউটিহাড়ি পুকুরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় লোকজন বলেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জলাশয় সংস্কারের মাধ্যমে মৎস্য উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় লেউটিহাড়ি পুকুরটির পুনঃখননের কাজ শুরু হয়। তিন দিন ধরে ভেকু মেশিন দিয়ে পুকুরের খননকাজ চলছে। গতকাল দুপুরে ভেকু মেশিনের বাকেটের আঘাতে মাটির নিচ থেকে বেরিয়ে আসে একটি পাথরখণ্ড। এটি নজরে পড়লে এলাকার কয়েক শিশু এগিয়ে যায়। তারা সেটি তুলতে না পেরে বড়দের খবর দেয়। বড়রাও তুলতে না পেরে বিষয়টি পুকুর পুনঃখনন প্রকল্পের সভাপতি এরশাদুল হককে জানান।

এরশাদুল হক বলেন, তিনি বিষয়টি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানান। ইউএনও রুহিয়া থানায় খবর দেন। খবর পেয়ে পুলিশ শ্রমিক লাগিয়ে ঘণ্টা দুয়েক মাটি খোঁড়াখুঁড়ি করে গতকাল সন্ধ্যা সাতটার দিকে মূর্তিটি উদ্ধার করে। পরে পুলিশ মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। পাথরের তৈরি মূর্তিটি বিষ্ণুমূর্তি বলে স্থানীয় লোকজন শনাক্ত করেন।

রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্তরঞ্জন রায় বলেন, মূর্তিটি উদ্ধার করে থানায় রাখা হয়েছে। এটির ওজন ৭৫ কেজি। এটি ৩০ ইঞ্চি লম্বা ও ১ ফুট প্রস্থের।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102