বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন

‘ফিলিস্তিনিরা নিজের জন্মভূমি কখনো ছাড়বে না’

সৈকত
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১৪ মে, ২০২১
  • ৪৩ বার পড়া হয়েছে

আমেরিকা ও ইসরায়েলকে উদ্দেশ্য করে ফিলিস্তিনির প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, তার সরকার ফিলিস্তিনের জনগণকে রক্ষায় সম্ভাব্য সব কিছু করছে। ফিলিস্তিনিরা তাদের জন্মভূমি কখনই ছাড়বে না।

তিনি জেরুজালেম ও অন্যান্য ফিলিস্তিনি অঞ্চলগুলোকে ইসরায়েলি বাহিনীর হামলা থেকে রক্ষায় কাজ করছে। ‘ফিলিস্তিনের জনগণের প্রতি ইসরায়েলের আগ্রাসন’ এর প্রতিক্রিয়া নিয়ে আলোচনা করতে আজ রামাল্লায় রাষ্ট্রপতি সদর দফতরে বৈঠকের শুরুতে তিনি এ কথা বলেন।

ফিলিস্তিনি প্রেসিডেন্ট বলেন, ‘গাজা উপত্যকায় আগ্রাসনসহ সর্বত্র আমাদের লোকদের বিরুদ্ধে দখলদার বাহিনীর অব্যাহত আগ্রাসন সব সীমা অতিক্রম করে সমস্ত আন্তর্জাতিক রীতিনীতি লঙ্ঘন করেছে। ’

প্রেসিডেন্ট বলেন, জেরুজালেম একটি লাল রেখা, এটি ফিলিস্তিনের হৃদয় ও প্রাণ এবং এর চিরন্তন রাজধানী, এর সম্পূর্ণ মুক্তি ব্যতিত শান্তি, সুরক্ষা বা স্থিতিশীলতা নেই। জেরুজালেমের আরব ইসলামি পরিচয় অপসারণের জন্য ইসরায়েল যুদ্ধাপরাধ এবং জাতিগত নিধন চালাচ্ছে। এটি আল-আকসা মসজিদের মতো বাড়িঘরে চুরি এবং ধর্মীয় স্থানগুলোকে অবমাননা করা হচ্ছে।

আমেরিকা ও ইসরায়েলকে উদ্দেশ্য করে আব্বাস এই দখল বন্ধের দাবি জানিয়ে আরও বলেন, ফিলিস্তিনিরা তাদের জন্মভূমি কখনই ছাড়বে না।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102