রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০১:১২ অপরাহ্ন

ফিলিস্তিনে ইসরাইলি বর্বর হামলার প্রতিবাদে জেলায় ছাত্রসেনার মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

সৈকত
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ৩০ বার পড়া হয়েছে

ফিলিস্তিনি মুসলমানদের নির্বিচারে হত্যা ও বায়তুল মোকাদ্দাসে গুলিবর্ষণের প্রতিবাদে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কক্সবাজার শহরে গতকাল বুধবার বিকাল ৩ টায় পৌরসভার সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে।

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, যুবসেনা কক্সবাজার দক্ষিণ জেলা শাখা, আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশ কক্সবাজার জেলা শাখা, গাউসিয়া কমিটি বাংলাদেশ কক্সবাজার জেলা, আজহারি সাইবার টিম সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ মানববন্ধনে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কক্সবাজার জেলার দক্ষিণ শাখার সভাপতি জনাব মাওলানা মনজুর আহমদের সভাপতিত্বে কক্সবাজার পৌরসভার মাননীয় মেয়র আলহাজ্ব মজিবুর রহমান প্রধান অতিথি হিসেবে সংহতি প্রকাশ করেন । প্রধান অতিথির বক্তব্যে মাননীয় মেয়র বলেন- ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসন ও বর্বরোচিত হামলা সর্বযুগের রেকর্ড ভঙ্গ করেছে, সাধারণ জনগণ নারী-শিশু বৃদ্ধ? ও নিরস্ত্র সাধারণ মুসলমানদের উপর পবিত্র সংযমের মাস মাহে রমজানে ইফতার চলাকালীন সময়ে বর্বরোচিত হামলা এবং আধুনিক অস্ত্রশস্ত্র ব্যবহারের মাধ্যমে ফিলিস্তিনের নিরস্ত্র মুসলিমদের উপর অমানবিক নির্যাতন চালিয়ে মানবাধিকার লংঘন করেছে।

বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ফিলিস্তিনি মুসলমানদের উপর নির্যাতন এবং হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়ে সাহসিকতার পরিচয় দিয়েছেন, ঔষধ ও চিকিৎসা সামগ্রী প্রেরণের আমি মাননীয় প্রধানমন্ত্রী এই উদ্যোগকে স্বাগত জানাচ্ছি এবং কক্সবাজারে সেজন্য যা যা করতে হয় সব ধরনের দায়িত্ব পালন করে যাব। প্রয়োজনে ফান্ড গঠন করে মাননীয় প্রধান মন্ত্রীর মাধ্যমে ফিলিস্তিনে পাঠানোর ব্যবস্থা করব। সমাবেশে তিনি একটি আর্থিক ফান্ড গঠনের ঘোষণা দেন ।

সভায় বক্তারা বিশ্বে ভয়াবহ সংঘাতময় পরিস্থিতি এড়াতে ইসরায়েলের আগ্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে জাতিসংঘের সদস্য রাষ্ট্র সমূহের মধ্যে ঐক্যমত গঠন অপরিহার্য। পাশাপাশি ফিলিস্তিনের স্বাধীনতা স্বীকৃতি প্রদানে ১৩৮ টি দেশের সম্মতিকে সমর্থন জানিয়ে কয়েক দশকের সংকট নিরসনে জাতিসংঘের মাধ্যমে কার্যকর ভূমিকা আশা প্রকাশ করেন।

জেলা ছাত্রসেনার সাধারণ সম্পাদক হাফেজ নুরুল আবসার ইমনের সঞ্চালনায় বক্তব্য রাখেন কক্সবাজার মাদরাসা এ-তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া আলিম’র অধ্যক্ষ মাওলানা শাহাদাত হোসাইন আলকাদেরী,জেলা ইমাম সমিতির সভাপতি আলহাজ্ব মাওলানা সিরাজুল ইসলাম সিদ্দিকী, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কক্সবাজার জেলা দক্ষিণ এর সদস্য সচিব আলহাজ্ব মাওলানা কাজী সালাহউদ্দিন মোহাম্মদ তারেক, সংহতি প্রকাশ করেন আওয়ামী ওলামা লীগ কক্সবাজার জেলা সভাপতি আলহাজ্ব মাওলানা নুরুল আলম সরকার, মাওলানা এনাম রেজা, গাউছিয়া কমিটির প্রচার সম্পাদক হাসানুল ইসলাম বাহাদুর, স্থানীয় আওয়ামী লীগ নেতা আজিমুল হক আজিম সহ অনেকে।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা কক্সবাজার জেলার সভাপতি খাজা মোহাম্মদ বাকি বিল্লাহ।

এতে উপস্থিত ছিলেন-মোশাররফ আলী, ই এম জুবাইর উদ্দিন, আবুল হাশেম শাহ, হাবিব উল্লাহ বুখারী, খাজা মোহাম্মদ ছফিউল্লাহ, তাওফিকুল ইসলাম, আমির হোসাইন, তৈয়বুল ইসলাম, যুবনেতা সৈয়দ করিম শাহীন, আব্দুল্লাহ আল মামুন, জিয়াউল হক আকাশ সহ বিভিন্ন উপজেলা ইসলামী ফ্রন্ট, যুবসেনা, ছাত্রসেনার নেতৃবৃন্দ।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102