সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:২২ অপরাহ্ন

বঙ্গবন্ধু সাফারি পার্কে টেকনাফে উদ্ধার হওয়া হাতির শাবক!

Reporter Name
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ১২ মার্চ, ২০২১
  • ৮২ বার পড়া হয়েছে

চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কে সুস্থ আছে টেকনাফে উদ্ধার হওয়া হাতির শাবকটি। বুধবার রাত ১২টার দিকে বনকর্মীরা শাবকটিকে পার্কে নিয়ে আসে। বিষয়টি নিশ্চিত করেছেন ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারি পার্কের তত্ত্বাবধায়ক মাজাহারুল ইসলাম চৌধুরী।

তিনি বলেন, ‘হাতির শাবকটি সবল ও সুস্থ আছে। শাবকটির বয়স আনুমানিক ৪ মাস। বর্তমানে এটিকে পার্কের কোয়ারেন্টাইন সেলের আইসোলেশনে রাখা হয়েছে। প্রতি ২ ঘন্টা পরপর শাবকটিকে দুই লিটার করে ল্যাকটোজেন-১ খাওয়ানো হচ্ছে। শাবকটি অন্য কোন খাবার খাচ্ছে না।’

এর আগে বুধবার বিকেল ৩টায় টেকনাফের শামলাপুর হোয়াইক্যং ঢালায় হাতি খোলার মাঠ স্থানে (২০২০সালের সুফল বাগান) হাতির শাবকটিকে দেখতে পায় লোকজন। আশপাশে কোথাও মা’কে দেখতে না পেয়ে স্থানীয়রা হাতির শাবকটি ধরে ফেলে। পরে শামলাপুর বিট কর্মকর্তার হাতে শাবকটি তুলে দেয়া হয়।

শামলাপুর বনবিট কর্মকর্তা জানান, হাতির পাল থেকে শাবকটি পথ ভুল করে লোকালয়ে চলে এলেও হাতিটি বনে রয়ে গেছে। শাবকের মা হাতিকে বনের বিভিন্ন স্থানে খোঁজাখুজি করা হলেও কোথাও সন্ধান মিলেনি। হাতি শাবকটি উর্ধতন কর্মকর্তাদের অবগত করে ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারী পার্কে পাঠানো হয়েছে।

 

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102