বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:০২ পূর্বাহ্ন

বদরখালীতে সড়ক সংস্কার কাজে ব্যাপক অনিয়ম

সৈকত
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৯ জুন, ২০২১
  • ৩২ বার পড়া হয়েছে

চকরিয়ার বদরখালীতে সড়ক সংস্কার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। রাতে কার্পেটিং কাজ করার পর দিনে তা উঠে যাচ্ছে। ঠিকাদার ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের যোগসাজসে এ অনিয়ম হচ্ছে বলে স্থানীয় লোকজন জানায়। এ ঘটনায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে।

জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রায় দুইকোটি টাকা বরাদ্দে বদরখালী ফেরিঘাট হতে ১নং ঘাটঘর পর্যন্ত ৪ কিলোমিটার সড়কের সংস্কার কাজ বা তত্ত্বাবধান করছে। এ কাজটি সম্পাদনে চুক্তি হয় চকরিয়ার ফরিদুল ইসলাম নামের এক ঠিকাদারের সাথে। কাজের শুর‍ু থেকে তিনি দিনে কাজের ব্যাঘাতের অযুহাত দেখিয়ে রাতে কাজ চালিয়ে যাচ্ছেন। এমনকি কাজের সময় স্থানীয় সরকার প্রকৌশলী বিভাগের একজন কার্যসহকারী উপস্থিত থাকার কথা থাকলেও কারো দেখা মেলেনি এ পর্যন্ত।

গত শনিবার রাতে বদরখালী বাজারে নিন্মমানের বিটুমিন দিয়ে কার্পেটিংয়ের কাজ করার পরদিন সকালে ওই কার্পেটিং এর উপরের অংশ উঠে যাচ্ছে। এ বিষয়টি এলাকার লোকজনের নজরে আসার পর কাজ বন্ধ করে দেয় স্থানীয় লোকজন।

এদিকে জুন ফাইনালের আগে যেনতেনভাবে কাজ করে বিল তুলে নিতে এসব অনিয়ম করছেন বলে কয়েকজন ঠিকাদার জানান।

চকরিয়া উপজেলা প্রকৌশলী কমল কান্তি পাল বলেন, রোলার দিয়ে চাপা দেয়ায় উপরের অংশ উঠে যাচ্ছে।বিষয়টি আমরা দেখছি। কাজের গুণগত মান বজায় রাখার জন্য ঠিকাদারকে নির্দেশ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102