রবিবার, ২০ জুন ২০২১, ০৯:২৯ পূর্বাহ্ন

বালুখালী রোহিঙ্গা ক্যাম্প থেকে ৫ লাখ পিস ইয়াবাসহ রোহিঙ্গা নেতা আটক

সৈকত
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১
  • ১১ বার পড়া হয়েছে

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প থেকে সাড়ে পাঁচ লাখ ইয়াবাসহ ‘রোহিঙ্গা কমিউনিটির সাবেক এক নেতাকে’ আটক করেছে র‍্যাব।

র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদ জানিয়েছেন, সোমবার মধ্যরাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সিআইসি ( ক্যাম্প ইনাচার্জ কার্যালয় ) সংলগ্ন মসজিদের পাশে এ অভিযান চালানো হয়েছে।

আটক মো. গুরা মিয়া (৪৫) উখিয়ার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জি-৩১ ব্লকের মৃত নুর আহম্মদের ছেলে।

উইং কমান্ডার আজিম আহমেদ বলেন, সোমবার মধ্যরাতে উখিয়ার বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সিআইসি অফিস সংলগ্ন মসজিদের পার্শ্ববর্তী এলাকায় মাদকের বড় একটি চালান লেনদেনের জন্য কতিপয় লোকজন অবস্থান করছে খবরে র‍্যাবের একটি দল অভিযান চালায়। ঘটনাস্থলে পৌঁছলে র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ৩/৪ জন লোক পালিয়ে যায়।এতে দৌঁড়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া দিয়ে র‍্যাব সদস্যরা একজনকে আটক করতে সক্ষম হয়। এসময় আটক ব্যক্তির হেফাজতে থাকা ৩ টি প্লাস্টিকে বস্তা ও ১ টি ব্যাগ পাওয়া যায়। পরে বস্তাগুলো ও ব্যাগটি খুলে পাওয়া যায় ৫ লাখ ৪৬ হাজার ৬৮০ টি ইয়াবা।

র‍্যাবের এ কর্মকর্তা বলেন, ” আটক ব্যক্তি জিজ্ঞাসাবাদে জানিয়েছে, র‍্যাবের অভিযানে পালিয়ে যাওয়া লোকজন তার মাদক ব্যবসার সহযোগী। তারা সংঘবদ্ধ সিন্ডিকেট গড়ে তুলে টেকনাফ সীমান্ত থেকে ইয়াবার চালান সংগ্রহ করে দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন এলাকায় পাচার করে আসছিল। ইয়াবার চালান মজুদের জন্য রোহিঙ্গা ক্যাম্পকে ব্যবহার করে আসছে। ”

আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান উইং কমান্ডার আজিম আহমেদ।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102