রবিবার, ১৬ মে ২০২১, ১১:২৮ পূর্বাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যু ৩১ লাখ ২২ হাজারের বেশি

সৈকত
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১
  • ১৭ বার পড়া হয়েছে

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনা ভাইরাসের (কোভিড-১৯) ভয়াবহতা ক্রমশ বেড়েই চলেছে। বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছে ১৪ কোটি ৭৭ লাখ ৮৩ হাজার ৩৭৯ জন এবং মারা গেছে ৩১ লাখ ২২ হাজার ৫৩৮ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১২ কোটি ৫৩ লাখ ২০ হাজার ৮৭৩ জন এবং এখন আক্রান্ত অবস্থায় রয়েছে ১ কোটি ৯৩ লাখ ৩৯ হাজার ৯৬৮ জন।

সোমবার (২৬ এপ্রিল) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা যায়।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ ১০ হাজার ৪৮৭ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছে তিন কোটি ২৮ লাখ ২৪ হাজার ৩৮৯ জন এবং মারা গেছে ৫ লাখ ৮৬ হাজার ১৫২ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, রাশিয়া, তুরস্ক, ব্রিটেন, ইতালি, স্পেন ও জার্মানি। ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসাবে শনাক্ত হয়েছে ১ কোটি ৭৩ লাখ ৬ হাজার ৩শ জন এবং মারা গেছে ১ লাখ ৯৫ হাজার ১১৬ জন। ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে ১ কোটি ৪৩ লাখ ৪০ হাজার ৭৮৭ জন এবং মারা গেছে ৩ লাখ ৯০ হাজার ৯২৫ জন।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102