সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৬:৫৬ অপরাহ্ন

ব্যাংকে ঢুকে ‘বোমার ভয়’ দেখিয়ে টাকা দাবি

সৈকত
  • আপডেট করা হয়েছে বুধবার, ৩১ মার্চ, ২০২১
  • ৭৬ বার পড়া হয়েছে

চট্টগ্রামে একটি বেসরকারি ব্যাংকের শাখায় ঢুকে ‘বোমা মেরে উড়িয়ে’ দেওয়ার হুমকি দিয়ে টাকা দাবির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বুধবার বিকেলে নগরের ইপিজেড এলাকায় ট্রাস্ট ব্যাংকের শাখায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় গ্রেপ্তার যুবকের নাম তারিকুল ইসলাম (২৫)। তাঁর বাড়ি কক্সবাজারের চকরিয়া উপজেলায়। ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া প্রথম আলোকে বলেন, গতকাল বেলা তিনটার দিকে ওই যুবক ব্যাংকে গিয়ে বসে থাকেন। ব্যাংক বন্ধ করার আগে বিকেল চারটার দিকে হঠাৎ তিনি সবাইকে নিজ নিজ অবস্থানে থাকার জন্য বলেন। তাঁর কাছে বোমা আছে জানিয়ে ব্যাংক উড়িয়ে দেওয়ার হুমকি দেন। ওই সময় তিনি ব্যাংক কর্তৃপক্ষের কাছে ৫০ লাখ টাকা দাবি করেন। পরে ২০ লাখে নেমে আসেন।

পুলিশ জানায়, খবর পেয়ে পুলিশ, র‍্যাব ও নৌবাহিনীর সদস্যরা সেখানে যান। তারিকুলের সঙ্গে তাঁরা কথা বলার চেষ্টা করেন। তাঁকে বোঝানো হয় টাকা নিলেও তা ভোগ করতে পারবেন না। তাঁর সমস্যার সমাধান করা হবে। ইতিমধ্যে ব্যাংকের সব কর্মকর্তা-কর্মচারীদের কৌশলে বের করে আনা হয়। পরে তারিকুলের শরীর তল্লাশি করা হয়। তাঁর পকেটে একটি বডি স্প্রে পাওয়া যায়। এই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছে।

গ্রেপ্তার তারিকুলের উদ্ধৃতি দিয়ে ওসি উৎপল বড়ুয়া বলেন, পাঁচ লাখ টাকা খরচ করে দুই বছর আগে কাতারে যান তারিকুল। সেখানে সুবিধা করতে না পেরে এক বছর আগে দেশে ফিরে আসেন। এক বছর ধরে রয়েছেন বেকার। মূলত টাকার জন্য বোমার রাখার অভিনয় করেন। তাঁকে আরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102