বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৪:০১ অপরাহ্ন

মহেশখালীতে ১০ কোটি টাকার ইয়াবার চালান আটকের ঘটনায় দুই মামলা

সৈকত
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১
  • ৬৬ বার পড়া হয়েছে

মহেশখালী পৌর এলাকায় একটি গাড়ি রাখার গ্যারেজে আগুন নেভাতে গিয়ে প্রায় ১০ কোটি টাকার ইয়াবা উদ্ধার হওয়ার ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলাসহ দুইটি মামলা হয়েছে। ১৯ মার্চ ভোর রাতে ইয়াবা কারবারি সালাহ উদ্দিনের গ্যারেজ থেকে ৬ লাখ ২২ হাজার ইয়াবা উদ্ধার করে মহেশখালী থানা পুলিশ। পুলিশ ওই গ্যারেজ পুড়ে যাওয়া ২টি মোটর সাইকেল ও একটি প্রাইভেট কার জব্দ করেছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

এর আগে ওই এলাকায় গোলাগুলির ঘটনা ঘটে। মহেশখালী থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আব্দুল হাই জানান -সোমবার রাত ১টার কিছু সময় পর মহেশখালী পৌরসভা সিকদার পাড়া এলাকার গোলাগুলির ঘটনা ঘটে। খবর পেলে পুলিশের একটি ইউনিট ওই এলাকায় পৌঁছান। এ সময় পুলিশ দেখতে পায় একটি গাড়ি রাখার গ্যারেজে আগুন জ্বলছে।

বিষয়টি দ্র‍ুত ফায়ার সার্ভিসকে জানালে -ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মহেশখালী স্টেশনের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ করেন। পরে আগুনের কারণ জানতে পুলিশ ওই স্থানে অনুসন্ধান চালায়। এ সময় একটি প্রাইভেট কার এর ব্যাক বক্সে সংরক্ষিত অবস্থায় বিপুল সংখ্যক ইয়াবার সন্ধান পায় পুলিশ। এখান থেকে আধপোড়া অবস্থায় ২লাখ ২০ হাজার পিস ও অক্ষত অবস্থায় ৪লাখ ২ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

এ সময় এ গ্যারেজ থেকে প্রায়ই পুড়ে যাওয়া এ গাড়িটিসহ আরও ৩টি মোটর সাইকেল জব্দ করে পুলিশ। রাত ২টা থেকে অভিযান শুরু করে সকাল ৮টায় অভিযান শেষ হয়। পুলিশ জানিয়েছে -রাত ১টার কিছু সময় পরে পুলিশের কাছে খবর আসে পৌরসভার সিকদার পাড়ায় গোলাগুলির শব্দ হচ্ছে। এ সময় দ্রুত প্রস্তুত হয়ে পুলিশ ওই এলাকায় যান। পুলিশ জানতে পারে এলাকা একাধিক মামলার আসামি ও ইয়াবা ব্যবসায়ী সালাহ উদ্দিনের নেতৃত্বে ৫-৬ জন লোক মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়ার সমর্থকদের উপর গুলি চালায়।

অপরদিকে গুলি করে আহত করার ঘটনায় স্থানীয় বাসিন্দা শামশুদ্দিন বাদি হয়ে আরও একটি মামলা হয়েছে। এ মামলায় সালাহ উদ্দিনকে প্রধান করে মোট ৯ জনকে আসামি করা হয়েছে। এ মামলাটি তদন্ত করছেন মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) আশিক ইকবাল। দু’টি মামলাই গুরুত্বের সাথে তদন্ত করা হচ্ছে বলে সহকারী পুলিশ সুপার জাহেদুল ইসলাম জানান।

প্রসঙ্গত ১১ এপ্রিল মহেশখালী পৌরসভার নির্বাচন হওয়ার কথা রয়েছে, এ নিয়ে প্রার্থীদের প্রচারণা চলছিল। মহেশখালী পৌরসভার বর্তমান মেয়র মকসুদ মিয়া আওয়ামী লীগ মনোনিত প্রার্থী হিসেবে মেয়রপদে এবারও প্রতিদ্ব›িদ্বতা করছেন। ইয়াবা কারবারি সালাহ উদ্দিন মেয়রের নিকট আত্মীয় হলেও পারিবারিক ভাবে বিরোধ থাকায় নির্বাচনে সালাহ উদ্দিন মেয়রের জোর বিরোধিতা করছেন এবং অনেক সময় প্রকাশ্যে এলাকায় অস্ত্রের মহড়া চালায় বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102