বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩১ পূর্বাহ্ন

মালয়েশিয়ায় ৬২ বাংলাদেশিসহ ১৫৬ অবৈধ অভিবাসী আটক

সৈকত
  • আপডেট করা হয়েছে সোমবার, ৭ জুন, ২০২১
  • ৩৬ বার পড়া হয়েছে

মালয়েশিয়ার একটি বসতিতে অভিযান চালিয়ে ১৫৬ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। মহাপরিচালক খায়রুল দিজাইমি দাউদ জানান রবিবার চালানো এই অভিযানে মোট ২০২ জনকে আটক করা হয়। চার থেকে ৫০ বছর বয়সী এসব অভিবাসীর কাগজপত্র খতিয়ে দেখার পর ১৫৬ জনকে আটক রাখা হয়েছে। এদের মধ্যে ইন্দোনেশিয়া, বাংলাদেশ, পাকিস্তান, মিয়ানমার এবং ভারতের নাগরিক রয়েছেন। মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য স্টারের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক খায়রুল দিজাইমি দাউদ জানান, বৈধ কাগজপত্র না থাকায় ১৫৬ জনকে সোমবার পুত্রজায়ার অভিবাসী আটক কেন্দ্রে পাঠিয়ে দেওয়া হয়েছে। সেখান থেকেই তাদের বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপন নেওয়া হবে। আটককৃতদের মধ্যে ইন্দোনেশিয়ার ৪২, বাংলাদেশের ৬২, নেপালের ২০, মিয়ানমারের ২৯, পাকিস্তান ও ভারতের একজন করে নাগরিক রয়েছে।

মালয়েশিয়ার অভিবাসন কর্তৃপক্ষ জানিয়েছে, অভিযান চালানো বসতিতে বিদ্যুৎ ও পানির অবৈধ সরবরাহ নেওয়া হয়েছিলো। তিন মাস ধরে তথ্য সংগ্রহের পর পুলিশ ও জাতীয় নিবন্ধন কর্তৃপক্ষের সহযোগিতায় এসব অভিবাসীকে আটক করা হয়।

অভিযানের পর এক সংবাদ সম্মেলনে অভিবাসন বিভাগের মহাপরিচালক খায়রুল দিজাইমি দাউদ বলেন, এই অবৈধ বসতি থেকে করোনাভাইরাস ছড়ানোর ঝুঁকি ছিলো।

পৃথক এক মন্তব্যে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ কেবল অবৈধ অভিবাসী ও বিদেশি শ্রমিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে থাকে- নিয়োগকারীদের বিরুদ্ধে নয় এমন অভিযোগ উড়িয়ে দেন খাইরুল দিজাইমি। তিনি জানান, গত বছর ১৩০ জন নিয়োগকারীকে জরিমানা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102