বুধবার, ২৮ জুলাই ২০২১, ১১:১৬ পূর্বাহ্ন

লকডাউনে শপিংমলে গোপনে বেচাকেনা

সৈকত
  • আপডেট করা হয়েছে বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ১৮ বার পড়া হয়েছে

চকরিয়ায় কঠোর লকডাউনে শপিংমল বন্ধ থাকলেও মার্কেটের সামনে ক্রেতার অপেক্ষায় দাঁড়িয়ে থাকে দোকান মালিক ও কর্মচারীরা। মার্কেটের সামনে দিয়ে হেঁটে যাওয়ার সময় ক্রেতাদের চাহিদা মতো দোকানে নিয়ে যায় মালিকরা। দোকানের দরজা ফাঁক রেখে কেনাকাটা সেরে নিচ্ছেন ক্রেতারা।

সরেজমিন দেখা যায়, মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে চকরিয়া পৌরশহরের আনোয়ার শপিং কমপ্লেক্স, সুপার মার্কেট ও নিউ মার্কেট এর সামনে ক্রেতার অপেক্ষায় দাঁড়িয়ে আছে দোকানদার ও তাদের কর্মচারীরা। দোকানের দরজা ফাঁক রেখে বিক্রি সেরে বিদায় দিচ্ছেন। এদিকে আবার বাইরে অনেকে সতর্ক দৃষ্টি রাখছেন। বিজিবি, পুলিশ ও সেনাবাহিনী আসার খবর পেলে দোকানের ভিতরে অবস্থান করে বাইরে দোকান বন্ধ করে রাখে। এভাবে চলে প্রতিদিনের চিত্র। নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক দোকানদার বলেন, আমরা ঋণ নিয়ে দোকানে পুঁজি দিয়েছি। দীর্ঘ সময় লকডাউনের কারণে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকায় আমরা বিপদে আছি।

এরপর পরিবার ও সংসারের খরচ চালানো কঠিন হয়ে পড়েছে। চকরিয়া থানার অফিসার ইনচার্জ শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, লকডাউন কার্যকরে নিয়মিত পুলিশ, বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা টহলে রয়েছে। এরপরও কেই লকডাউন না মেনে শপিংমলে ব্যবসা প্রতিষ্ঠান খুললে আইনগত ব্যবস্থা নেয়া হবে। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুল তাবরীজ বলেন, তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। কেউ লকডাউনের বিধি-নিষেধ অমান্য করলে ভ্রাম্যমান আদালত করা হবে।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102