বুধবার, ২৮ জুলাই ২০২১, ০৯:০৯ পূর্বাহ্ন

সিনিয়র সচিব হেলালের উদ্দ্যোগ: কক্সবাজা‌রের জন্য বি‌শেষ বরাদ্দ

সৈকত
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ১৪ বার পড়া হয়েছে

কোভিড-১৯ সংক্রান্ত স্বাস্থ্য সেবা ও অন্যান্য সরকারী কার্যক্রমের সমন্বয়ক এবং স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের অনুরোধে পর্যটন সেক্টরে কর্মরতদের জন্য বিশেষ বরাদ্দ দিয়েছে দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

মঙ্গলবার দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালযয়ের সিনিয়র সহকারী সচিব মো. শাহাজাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে জেলার কর্মহীন আবসিক হোটেল শ্রমিক , অন্যান্য সহায়ক কমর্চারী ও পর্যটন শিল্পের সাথে সংশ্লিষ্ঠ জনগোষ্ঠীকে মানবিক সহায়তা প্রদানের জন্য ১ হাজার বস্তা শুকনা খাবার বরাদ্দ দেয়া হয়। এ বরাদ্দ কক্সবাজার জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের একটি ঘনিষ্ঠ সূত্র জানায়, ২০২১ সালের ১ লা এপ্রিল থেকে সিনিয়র সচিব হেলালুদ্দীনকে কোভিড ১৯ সংক্রান্ত স্বাস্থ্য সেবা ও অন্যান্য সরকারী কার্যক্রমের কক্সবাজার জেলা সমন্বয়কের দায়িত্ব পালন করছেন। এরপর থেকে তিনি করোনাকালে কক্সবাজার জেলার বিভিন্ন পেশাজীবির মানুষের কষ্ট লাঘবে নানা উদ্দ্যোগ গ্রহন করেন।

এর ধারাবাহিকতায় গত ১৩ জুলাই সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ কক্সবাজার পর্যটন শিল্পের সাথে সংশ্লিষ্ঠ জনগোষ্ঠীর জন্য বিশেষ বরাদ্দ চেয়ে দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মহসিনের কাছে একটি চিঠি দেন।

চিঠিতে লেখা হয়, ২০২০ সালের মার্চ থেকে ৬ মাস এবং ২০২১ সালের শুরু থেকে এখানো পর্যন্ত কক্সবজার জেলার ৪ শতাধিক হোটেল মোটেল এবং পর্যটন স্পট সমূহ বন্ধ রয়েছে। এই কারনে এর সাথে সংশ্লিষ্ঠ শ্রমিক ও অন্যান্য সহায়ক, ক্ষুদ্র ব্যবসায়ী সহ অন্যান্যরা কষ্টে দিনাতপাত করছেন। সেই অনুরোধের প্রেক্ষিতেই বুধবার হাজার প্যাকেট শুকনা খাবার বরাদ্দ দিয়েছে দুযোর্গ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102