মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:১১ অপরাহ্ন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ব্রিটেনের রানীর শুভেচ্ছা

সৈকত
  • আপডেট করা হয়েছে মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ৪৪২ বার পড়া হয়েছে

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শুভেচ্ছা জানিয়েছেন ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ। শুভেচ্ছা বার্তায় তিনি বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর পাশাপাশি অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেছেন।

গতকাল সোমবার লন্ডনে বাংলাদেশ হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রানী দ্বিতীয় এলিজাবেথ রোববার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে এই শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। শুভেচ্ছা বার্তায় রাষ্ট্রপতির উদ্দেশে রানী বলেছেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তির এই মাহেন্দ্রক্ষণে আপনাকে অভিনন্দন এবং বাংলাদেশের জনগণকে শুভকামনা জানাতে পেরে আমি আনন্দিত। আমাদের অংশীদারিত্বের ভিত্তি রচিত পারস্পরিক বন্ধুত্ব ও আবেগের ওপর এবং সেটা ৫০ বছর আগে যেমন ছিল এখনও তাই। খবর বিডিনিউজের।

বিশ্বজুড়ে করোনা মহামারীর প্রসঙ্গ টেনে ব্রিটেনের রানী তার শুভেচ্ছা বার্তায় বলেন, আমি আশা করি, কঠিন একটি বছর পার করার পর আমরা বৈশ্বিক স্বাস্থ্য চ্যালেঞ্জ মোকাবেলা করে সুন্দর ভবিষ্যতের দিকে যেতে পারব।

আগামী ২৬ মার্চ বাংলাদেশ পৌঁছাচ্ছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে। একই সঙ্গে উদযাপিত হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী। এই জোড়া উদযাপনে বাংলাদেশে চলছে ১০ দিনের অনুষ্ঠানমালা, যাতে প্রতিবেশী পাঁচ দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানরাও সঙ্গী হচ্ছেন। এছাড়া বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা ভিডিও বার্তায় বাংলাদেশকে শুভেচ্ছা জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102