বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৬:৫৪ পূর্বাহ্ন

স্বাভাবিক জীবনে ফেরার রূপরেখা ব্রিটিশ প্রধানমন্ত্রীর

সৈকত
  • আপডেট করা হয়েছে বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ২৭ বার পড়া হয়েছে

চলতি মাসে মুখে মাস্ক পরা কিংবা সামাজিক দূরত্ব মেনে চলার বিধিনিষেধ উঠে যেতে পারে যুক্তরাজ্যে। চলতি মাসেই এই সিদ্ধান্ত কার্যকর হতে পারে বলে জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

গত সোমবার (৫ জুলাই) এক সংবাদ সম্মেলনে বরিস জনসন আগামী ১৯ জুলাই যুক্তরাজ্যে করোনার সব বিধিনিষেধ তুলে দেওয়ার ঘোষণা দিয়েছেন।

বিবিসির প্রতিবেদনে ব্রিটিশ প্রধানমন্ত্রীর বরাত দিয়ে বলা হয়, আগামী ১২ জুলাই সর্বশেষ পরিস্থিতি দেখে চূড়ান্ত সিদ্ধান্ত দেওয়া হবে।

তবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া ও ভ্রমণের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি তখন। এ নিয়েও সিদ্ধান্ত খুব জলদি দেয়া হবে বলে জানান তিনি।

এ সময় মাস্ক পরার বিষয়ে তিনি বলেন, মাস্ক পরার বিষয়ে আইনগতভাবে কোনো বাধ্যবাধকতা না থাকলেও জনসমাগমে তিনি নিজে ভদ্রতার অংশ হিসেবে মাস্ক পরে থাকবেন।

ঠিক কেমন হবে বিধিনিষেধ তুলে নেওয়ার পরবর্তী পরিস্থিতি এ বিষয়ে বিস্তারিত কিছু বলেননি জনসন। তবে তিনি বলেছেন, যাদের করোনা পজিটিভ এসেছে। তাদের জন্য স্বেচ্ছা আইসোলেশনের নির্দেশনা আগের মতোই থাকবে। যারা টিকা নিয়েছেন তাদের জন্য পরবর্তী নির্দেশনা শিগগিরই ঘোষণা করা হবে।

এ বিষয়ে ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভেদ বলেছেন, স্বাভাবিক জীবনে ফেরার রূপরেখা তিনি মঙ্গলবার পার্লামেন্ট সদস্যদের কাছে তুলে ধরবেন।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102