বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

গত তিন মাসের মধ্যে একদিনে সর্বোচ্চ শনাক্ত চট্টগ্রামে

সৈকত
  • আপডেট করা হয়েছে বুধবার, ১৭ মার্চ, ২০২১
  • ৪৬০ বার পড়া হয়েছে

চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় কেউ মারা যায়নি। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৮৩ জনের দেহে। এর মধ্যে ১৫৯ জন নগরের এবং ২৪ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৬ হাজার ৮৬৯ জনে।

বুধবার (১৭ মার্চ) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার চট্টগ্রামে আটটি ল্যাবে ২ হাজার ১৬৪ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ১৮৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা গত তিন মাসের মধ্যে একদিনে সর্বোচ্চ শনাক্ত।

তবে এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮৩ জন। এর মধ্যে ২৮১ জন নগরীর ও ১০২ জন বিভিন্ন উপজেলার।

সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৭৮৭ জনের নমুনা পরীক্ষায় ২৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৬৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৬৭ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৪৫ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া ইমপেরিয়াল হাসপাতালে ৭৪ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জন, শেভরণে ৪৫১ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ২৬ জনের নমুনা পরীক্ষা করে ৮ জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102