বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন

নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির সঙ্গে গোলাগুলিতে রোহিঙ্গা যুবক নিহত, ইয়াবা ও অস্ত্র উদ্ধার

সৈকত
  • আপডেট করা হয়েছে শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১
  • ৩৫৬ বার পড়া হয়েছে

​বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তে বিজিবির সঙ্গে গোলাগুলিতে মোঃ ইব্রাহিম (৩০) নামে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭ টার দিকে সীমান্ত পিলার-৩৮ হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এবং নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমঘুম ইউনিয়নের বাইশফাঁড়ী এলাকা এ ঘটনা ঘটে।

এসময় বিজিবির দুই সদস্য আহত এবং ঘটনাস্থল থেকে ৮০ হাজার পিস ইয়াবা, একটি দেশে তৈরী একনলা বন্দুক ও দুই রাউন্ড গুলি উদ্ধারের কথা জানিয়েছে বিজিবি।

নিহত ইব্রাহিম উখিয়ার কুতুপালংয়ের লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প-১ এর সৈয়দ আলমের ছেলে। বিজিবির দাবী, নিহত যুবক ইয়াবা কারবারী।

কক্সবাজারের ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক আলী হায়দার আজাদ আহমেদ জানিয়েছেন, কক্সবাজারের ৩৪ বিজিবি এর রেজুআমতলী বিওপি’র সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন সংবাদের ভিত্তিতে রেজুআমতলী বিওপি’র একটি চৌকস আভিযানিক টহল দল সীমান্ত পিলার-৩৮ হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে এবং বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমঘুম ইউনিয়নের বাইশফাঁড়ী এলাকার আমবাগান নামক স্থানে পাহাড়ের ঢালুতে অবস্থান নেয়।

পরবর্তীতে আনুমানিক সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটের দিকে ৫/৬ জনের ০১টি দল পাহাড়ী এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা দুইভাগে বিভক্ত হয়ে তাদের হাতে থাকা অস্ত্র-সস্ত্র দিয়ে টহল দলকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি বর্ষণ শুরু করে। এ সময় টহল দল তাদের জান-মাল রক্ষার্থে পাল্টা গুলি করে। এক পর্যায়ে অজ্ঞাতনামা ইয়াবা ব্যবসায়ীরা পাহাড়ী জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের ভিতরে পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল ঘটনাস্থলে উপস্থিত হলে অজ্ঞাতনামা এক জন ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় এবং তার পাশে ইয়াবা সদৃশ বস্তু ও দেশীয় তৈরী একনলা বন্দুক পড়ে থাকতে দেখে। পরবর্তীতে আহত ব্যক্তির জীবন রক্ষার্থে চিকিৎসার জন্য উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ অবস্থায় আহত ব্যক্তিকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নাম ও ঠিকানা জানা যায়।

তিনি জানান, গোলাগুলির ঘটনায় দুই জন বিজিবি সদস্য আহত হয় এবং আহত বিজিবি সদস্যরা উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাথমিক চিকিৎসা গ্রহন করেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহনের প্রক্রিয়া চলছে।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102