শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

নির্বাচনী ইশতেহার পুঙ্খানুপুঙ্খ বাস্তবায়ন করা হবে সাংবাদিকদের তাপস

Reporter Name
  • আপডেট করা হয়েছে সোমবার, ১০ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫০৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার :

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) নব-নির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আমার কাছে কোনো জাদুকরী কাঠি নেই, তবে রাজধানীবাসীকে দেয়া নির্বাচনী ইশতেহার পুঙ্খানুপুঙ্খভাবে বাস্তবায়ন করা হবে। তিনি বলেন, আমাদের সবচেয়ে উদগ্রীবের বিষয় হলো মশক নিধন। ডেঙ্গুর প্রকোপ জুন থেকে সেপ্টেম্বরে সবচেয়ে বেশি হয়। আমরা চাই, গতবারের মতো যেন প্রকোপ ধারণ না করে, এজন্য আমরা আগে থেকেই কার্যক্রম নিতে চাই।
গতকাল রোববার রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।
ফজলে নূর তাপস বলেন, আমার কাছে কোনো জাদুকরী কাঠি নেই, তবে রাজধানীসীকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হবে। প্রতিশ্রুতির আলোকে যেসব করবো, তা গুছিয়ে নেওয়ার কাজ চলছে।
তিনি বলেন, আমি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বর্তমান মেয়রসহ সব কাউন্সিলর ও কর্মকর্তাদের কাছে অনুরোধ করবো, তারা যেন এখনই মশক নিধন কার্যক্রম শুরু করেন। নিজের দায়িত্ব নেওয়ার বিষয়ে তিনি বলেন, বর্তমান মেয়রের মেয়াদ আগামী মে মাস পর্যন্ত আছে। আমি মে মাসে হয়তো দায়িত্ব পাবো। ইতোমধ্যে গেজেট প্রকাশ হয়েছে। আগামী ৩০ দিনের মধ্যে হয়তো শপথ হবে।
নির্বাচনে ভোটার উপস্থিতির বিষয়ে তাপস বলেন, ভোটার উপস্থিতি কম হওয়ার অনেক বিষয় আছে, তার মধ্যে বড় কারণ পাবলিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়া। তাছাড়া পরিবহন বন্ধ থাকায় ভাড়াটিয়ারা কেন্দ্রে আসতে পারিনি। তারপরও শুকরিয়া যে অবাধ, সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। পশ্চিমাদের মতে, ফ্রি ফেয়ার অ্যান্ড পেডিবল। সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ায় রাজধানীবাসী ও নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই।
পুষ্পস্তবক অর্পণকালে নবনির্বাচিত মেয়রের সঙ্গে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, মুকুল বোস, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, সংসদ সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, হাজী মোহাম্মদ সেলিম, আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক সাংগঠনিক সম্পাদক মোর্শেদ কামালসহ নব-নির্বাচিত কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

কমেন্ট করুন

আরো সংবাদ পড়ুন
themesba-lates1749691102